বিশ্ব শিক্ষক দিবস রক্তদান কর্মসূচী আয়োজনের মাধ্যমে উৎযাপন করল UUPTWA

বিশ্ব শিক্ষক দিবস রক্তদান কর্মসূচী আয়োজনের মাধ্যমে উৎযাপন করল UUPTWA, বাঁকুড়া জেলা কমিটি



গৌতম সাহা,বাঁকুড়াঃ

গতকাল, ৫ অক্টোবর ছিল বিশ্ব শিক্ষক দিবস।১৯৯৪ সাল থেকে প্রতিবছর জাতিসংঘের অঙ্গসংস্থা ইউনেস্কোর উদ্যোগে  ঠিক এই দিনটি উদযাপিত হয় বিশ্ব শিক্ষক দিবস হিসাবে।

এ বছরের বিশ্ব শিক্ষক দিবসের প্রতিপাদ্য হচ্ছে ‘ভবিষ্যতের সংকট মোকাবিলায় শিক্ষকসমাজ’।এমন একটি দিনে রক্ত দানের মতো একটি মহান সমাজিক কাজে এগিয়ে এলেন UUPTWA, বাঁকুড়া জেলা কমিটি তৎসহ 'মানবিক মুখ' সংস্থা। রক্তদান শিবিরটি আয়োজন করা হয়েছিল বাঁকুড়া জেলার

হিড়বাধে অবস্থিত মিরগী প্রাথমিক বিদ্যালয়ে। আজ সারা বিশ্ব করোনা মহামারী তে আক্রান্ত। আমাদের দেশের পরিস্থিতিও খুব একটা স্থিতিশীল নয়,দৈনিক আক্রান্তের সংখ্যা লাখো ছুঁই ছুঁই।এদিকে দিনে দিনে বেড়ে চলেছে রক্তের সংকট।থ্যালাসেমিয়া, অ্যানিমিয়া সহ অন্যান্য বহু রোগী মারাত্মক অসুবিধার সম্মুখীন হচ্ছেন। এই সমস্যার সমাধানে জেলার প্রাথমিক শিক্ষক শিক্ষিকারা অগ্রণী ভূমিকা গ্রহণ করলেন।গতকালের রক্তদান শিবিরে মোট ৮৩ জন রক্তদাতা রক্তদান করেছেন যা এই পরিস্থিতিতে গোটা জেলা জুড়েই এক অনন্য নজির সৃষ্টি করেছে। রক্তদানের পর রক্তদাতাদের হাতে ফুল ও স্মারক তুলে দেওয়া হয়।


UUPTWA, বাঁকুড়া জেলা কমিটি জেলার সমস্ত উস্হিয়ান প্রাথমিক শিক্ষক শিক্ষিকাদের আগামীদিনে এই ভাবে এগিয়ে আসার আহবান জানান।এই ধরনের সমাজ সেবামূলক কর্মসূচি যাতে আরো বেশী বেশী আয়োজন করা যায় সে ব্যাপারে সবাইকে একযোগে এগিয়ে আসতে অনুরোধ করেন।

Post a Comment