শিশু শিক্ষার্থীদের নিরবিচ্ছিন্ন পুষ্টি প্রকল্পে UUPTWA এবং সহযোগিতায় শ্রীসত্যসাঁই আরোগ্য বাহিনী

শিশু শিক্ষার্থীদের নিরবিচ্ছিন্ন পুষ্টি প্রকল্পে UUPTWA এবং সহযোগিতায় শ্রীসত্যসাঁই আরোগ্য বাহিনী



আজ উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন,দুর্গাপুর মহকুমা কমিটি ও শ্রীসত্যসাঁই আরোগ্য বাহিনী এর উদ্যোগে উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন, দুর্গাপুর মহকুমা কমিটি ও শ্রীসত্যসাঁই আরোগ্য বাহিনী এর উদ্যোগে  পরাণগঞ্জ প্রাথমিক বিদ্যালয় ,চাঁপাডাঙা আদিবাসী প্রাথমিক বিদ্যালয় ও পাঁড়দহি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মধ্যে হেল্থ ড্রিংকস বিতরণ করা হয়। নিরবিচ্ছিন্ন পুষ্টি প্রকল্পের অধীনে এই কাজ শুরু করা হলো। 

সংগঠনের পক্ষ থেকে জানা গেল এই রকম ভাবে তারা অরো কয়েকটি বিদ্যালয় যেমন- ধবনী,শোভাপুর, তিলাবনী, আমানিডাঙা প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদেরও এই প্রকল্পের আওতায় আনা হবে।এই সব স্কুলের ছাত্র ছাত্রীদের কয়েকদিনের মধ্যেই এই সংগঠনটি হেল্থ ড্রিংকস বিতরণ করবেন। 

প্রাথমিক ভাবে নেওয়া পরিকল্পনা অনুযায়ী  মোট ৮৯০ জন শিক্ষার্থীদের প্রতি মাসে ৫০০ গ্ৰাম করে হেল্থ ড্রিংকস ও ২০০ গ্ৰাম দুধ দিয়ে তাদের স্বাস্থ্যের উন্নতি দেখা হবে।এর পর এদের কে সুস্বাস্থ্য প্রকল্পের আওতায় এনে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা ও সমস্যা থাকলে তার সমাধানের ব্যবস্থা করা হবে কোনো সুপারস্পেশালিটি হাসপাতালে চিকিৎসার মাধ্যমে।এই কাজের পরিধি তারা ধীরে ধীরে বাড়াতে থাকবে। 

আজকের বিতরণ কর্মসূচিতে শ্রীসত্যসাঁই আরোগ্য বাহিনীর পাঁচজন ও UUPTWA সংগঠনের পক্ষ থেকে সুচিত্রা মাজি, সুজাতা সাহা,মৌমিতা পাল,সুপ্রিয়া, রুদ্র ,অনিরুদ্ধ, অভিষেক, নির্ঝর,রাজীব,রণজিৎ,শৈলমান,অরুপ,তাপস ও ভাস্করবাবুরা উপস্থিত ছিলেন।মহকুমা কমিটির পক্ষ থেকে সকলকে আন্তরিক ধন্যবাদ জানানো হয়। 

সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয় শ্রীসত্যসাঁই আরোগ্য বাহিনীর কর্মকর্তাদের। শিক্ষা ও শিক্ষার্থীদের স্বার্থে UUPTWA এভাবেই কাজ করে যাবে।

Post a Comment