Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, January 6, 2021

মহানগর কাঁপাতে নিজ অধিকার বুঝে নিতে ২৮ শে জানুয়ারী আবার রাজপথে UUPTWA

মহানগর কাঁপাতে নিজ অধিকার বুঝে নিতে ২৮ শে জানুয়ারী আবার রাজপথে UUPTWA 






গৌতম সাহা,কোলকাতাঃ 
আগামী ২৮ শে জানুয়ারী কোলকাতায় আবার আন্দোলনে নামতে চলেছে প্রাথমিক শিক্ষক সংগঠন তথা পঃ বঃ এর সর্ববৃহৎ শিক্ষক সংগঠন "উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন", সংক্ষেপে UUPTWA । নায্য বেতন ও নানা বঞ্চনার বিরুদ্ধে বিগত ২ বছরের অধিক সময় ধরে তাদের ধারাবাহিক ও নিরবিচ্ছিন্ন আন্দোলনের সাক্ষী থেকেছে কোলকাতা মহানগরী। কিন্তু গত এক বছর যাবৎ সেই আন্দোলন সাময়িক ভাবে ভাটা পড়ে কারণ দুনিয়া জুড়ে করোনা অতিমারীর কারণে জনজীবন বিপর্যস্ত, করোনার করালগ্রাস কেড়ে নিয়েছে বহু মূল্যবান প্রাণ, লকডাউনের প্রভাব কেড়ে নিয়েছে বহু মানুষের রুটি রুজি তাই স্বাভাবিক জীবন পুরোপুরি বিপর্যস্ত হয়ে পড়েছিল। একটি দায়িত্বশীল সংগঠন হিসাবে UUPTWA সমথর্ক তথা নেতৃত্বগণ অন্দোলন কে সরিয়ে রেখে কাকদ্বীপ থেকে কোচবিহারে বিভিন্ন ভাবে সাহায্যের ডালি নিয়ে 

ঝাঁপিয়ে পড়েছিল মানুষের সাহায্যার্থে । বর্তমানে করোনার প্রভাব প্রায় শেষের দিকে, মানুষ ধীরে ধীরে ফিরছেন তার কর্মজগতে। ইতিমধ্যে দেশ জুড়ে করোনা প্রতিরোধী ভ্যাকসিন দেওয়ার তোড়জোড় শুরু হয়েছে। 

অন্যান্য খবরের জন্য ভিজিট করুন - www.sangbadekalavya.in

তাই এরকম একটি সময়ে সমস্ত বাঁধা বিপত্তি কাটিয়ে আবার রাস্তার আন্দোলনে নামছে UUPTWA । মূলতঃ কয়েকটি দাবীকে ভিত্তি করে তাদের এই লড়াই- আন্দোলন। 

১) গত ২৬/০৭/২০১৯ তারিখ সরকারী G.O এর সঠিক মূল‍্যায়ন এবং অবিলম্বে বেতন বৈষম্য ও বঞ্চনা দূরীকরণ। 

২) ২০২০ র আগে যারা প্রাথমিক শিক্ষকতায় ১৮ বছর অতিক্রম করেছে , তাদের বেতনের সঠিক মূল‍্যায়ন। 

৩) প্রধান শিক্ষকদের বেতনে অতিরিক্ত ইনক্রিমেন্ট । 

৪) শিক্ষকদের বদলির ব্যাপারে দূরত্বকে গুরুত্ব দেওয়া। 

৫) চাকরিরত শিক্ষকদের NIOS থেকে NC সমস্যা এবং B.Ed সহ ছয় মাসের ট্রেনিং সংক্রান্ত সমস্যার দ্রুত সমাধান করা । 

অন্যান্য খবরের জন্য ভিজিট করুন - www.sangbadekalavya.in

মূলতঃ এই দাবিগুলি নিয়ে আগামী ২৮ শে জানুয়ারী,২০২১ তারিখে দুপুর ১২ টায় একটি শান্তিপূর্ণ মিছিল সুবোধ মল্লিক স্কোয়ার থেকে ধর্মতলার রানী রাসমনি রোড পর্যন্ত সংগঠিত হবে। রাসমনি রোড অবধি মিছিল পৌঁছনোর পর বিকাল ৪.৩০ অবধি সংগঠনের পরবর্তী কর্মসূচী চলবে। সরকারী কর্তৃপক্ষ তাদের বেতন বঞ্চনার অবসান না ঘটালে ঐ মঞ্চ থেকে বৃহত্তর আন্দোলনের ঘোষনা করা হবে বলে জানিয়েছেন সংগঠনের নব নির্বাচিত সম্পাদক ভাস্কর ঘোষ মহাশয়।

অন্যান্য খবরের জন্য ভিজিট করুন - www.sangbadekalavya.in

No comments:

Post a Comment

Post Top Ad

Your Ad Spot